প্রকাশিত: Sun, Apr 7, 2024 1:08 AM
আপডেট: Sun, May 19, 2024 7:53 AM

[১]কেএনএফ’র সন্ত্রাসী কার্যকলাপ বন্ধে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছেন জি এম কাদের

শাহীন খন্দকার: [২] বান্দরবানে বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর সন্ত্রাসী হামলায় উদ্বেগ প্রকাশ করেছেন বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। শনিবার গণমাধ্যমে জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালীর স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি উদ্বেগ প্রকাশ করেন। 

[৩] বিবৃতিতে পার্বত্য অঞ্চলের সাধারণ মানুষের জানমাল রক্ষায় ব্যর্থতার জন্য হতাশা প্রকাশ করেন  এবং দায়ী কারনসমুহ নির্নয় করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন, বিরোধী দলীয় সংসদ নেতা জি এম কাদের। জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, কেএনএফ এর সদস্যরা কয়েকদিন ধরে তান্ডব চালাচ্ছে বান্দরবানে। তারা ব্যাংক ডাকাতি, ব্যাংক ম্যানেজারকে অপহরণ, ব্যাংক গ্রাহকদের টাকা ও বাজারে লুটপাট করছে।

[৪] পুলিশ থানা ও নিরাপত্তা বাহিনীর চেকপোস্টে আক্রমণ চালিয়ে পাহাড়ি এলাকার মানুষকে আতঙ্কিত  করে তুলেছে। তাদের  এ নৃশংসতায় সাধারণ মানুষ জিম্মি হয়ে পড়েছে। আতংকে ঘর থেকে বের হতে পারছে না মানুষ।

[৫] তিনি আরও বলেন, মুখ থুবড়ে পড়েছে পাহাড়ের পর্যটন শিল্প। বিরোধীদলীয় নেতা বিবৃতিতে বলেন, জনগণের নিরাপত্তা রক্ষা অত্যন্ত জরুরী। তাই, কেএনএফ এর সন্ত্রাসী কার্যকলাপ বন্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান। সম্পাদনা : কামরুজ্জামান